পাবনায় শুরু হয়েছে ২ দিনব্যাপী লালন স্মরণোৎসব

পাবনায় শুরু হয়েছে ২ দিনব্যাপী লালন স্মরণোৎসব https://helloeventz.com

পাবনায় শুরু হয়েছে ২ দিনব্যাপী লালন স্মরণোৎসব

পাবনায় শুরু হয়েছে ২ দিনব্যাপী লালন স্মরণোৎসব

সহজ মানুষ ভজে দেখ না রে মন দিব্যজ্ঞানে- লালন সাঁই’র এ গানের কথাকে সামনে নিয়ে পাবনায় শুরু হয়েছে দুই দিনব্যাপী লালন স্মরণোৎসব।

লালন স্মৃতি পরিষদ আয়োজিত উৎসব অনুষ্ঠিত হচ্ছে মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তন মাঠ প্রঙ্গণে।

সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে লালন স্মরণ উৎসবের উদ্বোধন করেন উপমাদেশের প্রখ্যাত লালন সঙ্গীত শিল্পী শফি মণ্ডল। উৎসব উদ্বোধনের পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উৎসবের আহবায়ক কমরেড জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক সাহিত্যিক আকতার জামান, সাংবাদিক কলামিস্ট মুরশাদ সুবহানী, পরিষদের সহ সভাপতি মীর্জা গোলাম রব্বানী ও লালন পরিষদের সাধারণ সম্পাদক রেজাউল করিম মনি প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, হিংসা, হানাহানি আর মাদকে ছেয়ে গেছে সমাজ। পাবনায় মাদকসেবীদের সংখ্যা অনেক বেড়ে গেছে। সংস্কৃতির মাধ্যমে আমাদের সমাজকে পরিবর্তন করতে হবে। ললান সাঁই মানবতার কথা বলে গেছেন। পৃথিবীতে লালনকে নিয়ে গবেষণা করা হচ্ছে। কীভাবে তিনি এই আধ্যাতিক জগতের, মনের কথা বলে গেছেন। আসুন সবাই লালন সাঁই’র মতো মানুষকে সম্মান করি। মানুষের সেবা করি তবেই মানব মুক্তির পথ পাবো আমরা।

বিকেল ৪টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে স্থানীয় লালন শিল্পীরা লালন সঙ্গীত পরিবেশন করেন। সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান উদ্বোধন ও আলোচনা সভা শেষে লালন সাধক, শিল্পী শফি মণ্ডল রাত ৮টার সময় মঞ্চে গান পরিবেশনের জন্য ওঠেন। তীব্র শীত উপেক্ষা করে হাজারো দর্শক ও লালন ভক্ত মাঠ প্রাঙ্গণে উপস্থিত হয়। রাত ১০টায় প্রথম দিনের অনুষ্ঠান সমাপ্ত হয়। উৎসবের দ্বিতীয় দিনে গান পরিবেশন করবেন লালন কন্যা ফরিদা পারভিন।

পাবনায় শুরু হয়েছে ২ দিনব্যাপী লালন স্মরণোৎসব https://helloeventz.com

Leave a comment